,

নবীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির ষান্মাসিক সভা

স্টাফ রিপোর্টার : পিছিয়ে পড়া জনগোষ্ঠী অর্থাৎ দলিত, প্রতিবন্ধী, হিজরা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী’র ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় তাদেরকে সক্রিয় অংশগ্রহণ করানোর লক্ষ্যে নবীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটি (এএনসি)’র ষান্মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্প-এর আওতায় ইউরোপীয়ান ইউনিয়নের আর্থিক এবং ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় ওয়েভ ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল সোমবার উপজেলা কৃষি অফিসের প্রশিক্ষণ কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা এএনসি’র চেয়ারপার্সন দিলারা হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম কুমার পাল হিমেলের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের সিলেট ডিভিশনাল ফ্যাসিলেটেটর শাহজাহান মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নে কাজ করা এনজিও ওয়েভ ফাউন্ডেশন, বন্ধু, ব্লাস্ট ও নাগরিক উদ্যোগ-এর সিভিল সোসাইটি অর্গানাইজেশন সমূহের জোট ‘কাউকে বাদ দিয়ে নয় (এলএনওবি)’-এর সিলেট ডিভিশনাল কোয়ালিশন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ইমদাদুল হোসেন খান।
সভায় বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা এএনসি’র যুগ্ম সম্পাদক সাংবাদিক সেলিম তালুকদার, সদস্য সাংবাদিক শাহ সুলতান আহমেদ, শামীম আহমেদ, সলিল বরণ দাস, স্বপন রবিদাস, ইউপি মেম্বার মায়া রাণী দাস, রেবা রাণী দাস, শিক্ষার্থী অনিন্দিতা পাল, পুর্ণিমা দাস, জুঁই হিজরা প্রমূখ। সভায় কমিটির ২৫ জন সদস্য গ্রুপ ওয়ার্কের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়নের লক্ষ্যে আগামী ৬ মাসের কর্মপরিকল্পনা প্রণয়ন করেন।


     এই বিভাগের আরো খবর